ঢাকা, শুক্রবার, ৩ মে, ২০২৪

প্রাণীসম্পদ মন্ত্রী নির্দেশে মধুমতি নদীতে আড়াআড়ি বাঁধে অবৈধ্য জাল উচ্ছেদ

মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রী আব্দুর রহমানের নির্দেশে মধুমতি নদীতে আড়াআড়ি বাঁধে অবৈধভাবে কারেন্ট জাল দিয়ে মাছ শিকার করায় জাল উচ্ছেদ করা হয়েছে।গত ৩০ মার্চ শনিবার আলাফাডাঙ্গা উপজেলা চত্বরে  বয়ে যাওয়া ঘূর্ণিঝড় তান্ডবে ক্ষতিগ্রস্হদের মাঝে ঢেউটিন ও শুকনা খাবার বিতরণ অনুষ্ঠান শেষে প্রেসক্লাব আলাফাডাঙ্গা সাংবাদিকদের তথ্য অভিযোগে এ নির্দেশ দেন  ওসি মো. সেলিম রেজাকে।পরে


আলাফাডাঙ্গা থানার ওসি সেলিম রেজা, তদন্ত ওসি মো. শামিনুল হক সঙ্গীও ফোর্স এবং উপজেলা মৎস্য কর্মকর্তা শেখ লুৎফর রহমানকে সঙ্গে নিয়ে ফরিদপুরের আলফাডাঙ্গা  বানা ইউনিয়নে রুদ্রবানা চরে মধুমতি নদীতে আড়াআড়ি বাঁধে অবৈধভাবে কারেন্ট জাল উচ্ছেদ করে। আজ পহেলা এপ্রিল ( সোমবার) দুপুর একটার দিকে উপজেলা চত্তরে জনসম্মুখে আগুন ধরিয়ে ধংস্ব করা হয়।  এ সময় উপস্হিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার সারমীন ইয়াসমীন, উপজেলা কৃষি কর্মকর্তা   তুষার সাহা, যুব উন্নয়ন কর্মকর্তা শেখ দোলোয়ার হোসেন, সমাজসেবা কর্মকর্তা এম এ ওয়াহিদুজ্জামান , প্রাথমিক শিক্ষা অফিসার প্রিতি কণা বিশ্বাস, প্রকল্প বাস্তবায়ন অফিসার প্রণব পান্ডে,প্রমূখ উপস্থিত ছিলেন।


স্থানীয় ও প্রশাসন সূত্রে জানা যায়, উপজেলার মধুৃতি নদীতে আড়াআড়ি বাধ  দিয়ে  প্রতিবছরের মত এবারও মাছ শিকারের মহোৎসব চলছিল। এক শ্রেণির অসাধু ব্যক্তি প্রভাব খাটিয়ে অবৈধভাবে ওই মাছ শিকার করে নদীর গতিপথকে বাঁধাগ্রস্ত করে।   উচ্ছেদের সময়  মালিকদের না পাওয়ায় তাদের বিরুদ্ধে আইনি কোনো ব্যবস্থা নেওয়া হয়নি বলে জানা গেছে।এভাবে নদীতে বাধ দিয়ে মাছ শিকার করছে। 

ads

Our Facebook Page